বোর্ড গঠনকে কেন্দ্র করে ফের উত্তপ্ত পুরুলিয়ায়I    বোর্ড গঠনের কয়েক ঘণ্টা আগে চার বিজেপি পঞ্চায়েত সদস্য কে আগ্নেয়াস্ত্র দেখিয়ে অপহরণের অভিযোগ ওঠে I পরে অপহৃত ৪ বিজেপি সদস্য তৃণমূলে যোগ দেয় I দিনভর নাটকীয় এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায় পুরুলিয়া বড়বাজার এলাকায় I অপরদিকে রাঘুনাথপুর ১নম্বার ব্লকের নতুনডী পঞ্চাইতে বি জে পি ও তৃনমূলের সংঘর্ষের ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছে পুরুলিয়া জেলা বিজেপি নেতৃত্ব I অপর পক্ষে তৃনমূল অভিযোগ জানিয়েছে বিজেপির বিরুদ্ধে।
নিরাপত্তার কারনে ঝুলে থাকা ১৪৪ টি গ্রাম পঞ্চায়েতের ভোট গঠন এর দ্বিতীয় দিনের ফের উত্তপ্ত হয়ে উঠলো পুরুলিয়া বরাবাজার ব্লকের ভাগাবাঁধ অঞ্চল ও রাঘুনাথপুরের নুতনডী অঞ্চল I  বৃহস্পতিবার বোর্ড গঠনের অংশ নেওয়ার জন্য পুরুলিয়া থেকে ভাগাবাঁধ অঞ্চলে যাওয়ার পথে  দুষ্কৃতীদের হাতে অপহরণ  হন ওই অঞ্চলে বিজেপির চার পঞ্চায়েত সদস্য  সহ কংগ্রেসের  স্থানীয় ব্লক সভাপতি I স্থানীয় সূত্রে জানা গেছে এদিন তাদের ধাওয়া করে পুরুলিয়ার দুরকু থানার অন্তর্গত শুকলারা জঙ্গলে কাছে তাদের আগ্নেয়াস্ত্র দেখিয়ে অপহরণ করে দুষ্কৃতীরা  I বিজেপি দাবি এই অপহরণ তৃণমূল করেছে  I পরে স্থানীয় থানায় অপহরণের একটি লিখিত অভিযোগ করে জেলা বিজেপি নেতৃত্ব  I এদিন এই অপহরণের ঘটনার প্রতিবাদে পুরুলিয়া বরাবাজার রাজ্য সড়কের টকরিয়া মোড় অবরোধ করে বিক্ষোভ দেখায় স্থানীয় বিজেপি কর্মীরাI অবরোধে জোরে ওই এলাকায় যান চলাচল ব্যাহত হয় I সমস্যা পড়েন স্থানীয় বাসিন্দা সহ সাধারণ যাত্রীরাI অপরদিকে নতুনডী পঞ্চাইতে সংঘর্ষের মধ্য দিয়ে বোর্ড গথন পক্রিয়া সম্পন্ন হয় বি জে পি বারোটির মদ্ধ নয়টি  বিজয়ি আসনে  বোর্ড গঠন করে। 
ঘটনা কয়েক ঘন্টার মধ্যেই অপহৃত বিজেপির চার সদস্য সহ কংগ্রেসের ব্লক সভাপতি তৃণমূলে যোগ দেয় বলে দাবি করে পুরুলিয়া জেলা তৃণমূল I
বাইট- শান্তিরাম মাহাতো /জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি তথা মন্ত্রীI  

অন্যদিকে অপহৃত বিজেপি পঞ্চায়েত সদস্যদের জোর করে তৃণমূলে যোগদান করানো হয়েছে বলে দাবি করেছে পুরুলিয়া জেলা বিজেপি নেতৃত্ব I ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়ে আগামী দিনে এর প্রতিবাদে বৃহৎ আন্দোলনের হুমকি দেন বিজেপি নেতৃত্ব I 
এদিন এই নাটকীয় ঘটনার মধ্য দিয়ে ভাগাবাঁধ অঞ্চল সহ জেলার 19 টি পঞ্চায়েতের বোর্ড গঠনের প্রক্রিয়া সম্পন্ন হয় I  
Axact

Axact

Vestibulum bibendum felis sit amet dolor auctor molestie. In dignissim eget nibh id dapibus. Fusce et suscipit orci. Aliquam sit amet urna lorem. Duis eu imperdiet nunc, non imperdiet libero.

Post A Comment:

0 comments: